শাহিদ মোস্তফা শাহিদ, কক্সবাজার সদর:

পবিত্র মাহে রমজান উপলক্ষে বাজারের ভেজাল খাদ্য ও মনিটরিং করনে ভ্রাম্যমান আদালতের অভিযান শুরু হয়েছে ঈদগাঁও বাজারে। এ উপলক্ষে আজ ২১ মে মঙ্গলবার সকাল ১০ টা থেকে মোবাইল কোর্ট পরিচালনা করেন কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নোমান হোসেন প্রিন্স। বাজারের মাছ বাজার সড়কে অবস্থিত ৫/৬ টি মুদির দোকান থেকে মেয়াদ উত্তীর্ন ও নোংরা স্থানে রাখার দায়ে আনুমানিক ১২ মন সেমাই জব্দ করা হয়।পরে ঈদগাঁও ইউনিয়ন পরিষদে নিয়ে ধ্বংশ করা হয়েছে সেমাই গুলো।এসময় বাজারের বিভিন্ন মুরগীর, মুদি, মাংসের দোকান, ফার্মেসী ও আড়তে আকস্মিক অভিযান এবং মনিটরিং করে। এসময় প্রত্যক ব্যবসা প্রতিষ্ঠানে দ্রব্য মূল্যের তালিকা টাঙানোর নির্দেশ দেন ম্যাজিষ্ট্রেট।

অভিযান চলাকালে তার সাথে ছিলেন ঈদগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ছৈয়দ আলম,ব্যবসায়ী নেতা ছৈয়দ করিম,রিয়াদ চৌধুরী,ঈদগাহ্ রিপোর্টার্স সোসাইটির সভাপতি শাহিদ মোস্তফা শাহিদসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।ভ্রাম্যমান আদালতকে সহযোগিতা করেন ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই লিটনুর রহমান জয় ও মহিউদ্দীনের নেতৃত্বে একদল পুলিশ ও গ্রাম পুলিশ,চৌকিদার দফাদার।

 নির্বাহী ম্যাজিষ্ট্রেট  ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নোমান হোসেন প্রিন্স জানান, পবিত্র রমজান মাসে কোন ব্যবসায়ী যাতে পঁচা, বাসী,মেয়াদ উত্তীর্ন মালামাল বিক্রয় করতে না পারে সে লক্ষে বৃহত্তম ঈদগাঁও বাজারসহ বিভিন্ন স্থানে অভিযান চালানো হবে।তিনি সকলের সহযোগিতা কামনা করে ভেজাল খাদ্যের বিরুদ্ধে সোচ্চার হওয়ারও আহবান জানান।পরে তিনি ঈদগাঁও দরগাহ পাড়া সড়কে গেল বছর বন্যায় ভেঙ্গে যাওয়া ব্রীজটি পরিদর্শন করেন।